| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল 'ভারতকে করিডোর দিয়ে বাংলাদেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দেয়া হয়েছে' 


'ভারতকে করিডোর দিয়ে বাংলাদেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দেয়া হয়েছে' 


রহমত নিউজ     28 June, 2024     10:14 PM    


ভারতকে করিডোর দিয়ে বাংলাদেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী। তিনি বলেন, ভারতকে করিডোর দিয়ে বর্তমান সরকার বাংলাদেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ফেলেছে। ভারতের সঙ্গে যে সকল অসম চুক্তি করা হয়েছে এতে দেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে নিয়ে যাবে।

বৃহস্পতিবার (২৭ জুন) দলের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও নারায়ণগঞ্জ জেলা আমীর আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সির নেতৃত্বে আগত নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দিন ও প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, নারায়ণগঞ্জ জেলা সেক্রেটারি মাওলানা শেখ সাদী, সাংগঠনিক সম্পাদক মুফতি মুশফিকুর রহমান জামাল রশিদী, গোপালগঞ্জ জেলা আমির মুফতি শিহাব উদ্দিন কাসেমী, মাওলানা মুনির হোসেন ও মুহাম্মদ ইকবাল হোসেন আজাদ প্রমুখ।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী আরও বলেন, বাংলাদেশের সড়ক, নৌপথ, আকাশ পথ ও রেলপথ নামে মাত্র মূল্যে ব্যবহারের  অনুমতি দেয়া হয়েছে ভারতকে। ভারতের সঙ্গে এসব চুক্তি সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ।

তিনি আরও বলেন,  স্বাধীনতার পর থেকে কথিত বন্ধু রাষ্ট্র ভারত বাংলাদেশকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত রেখেছে। শুকানো মৌসুমে পানি আটকে রেখে এবং বর্ষা মৌসুমে বাংলাদেশের মানুষকে পানিতে ডুবিয়ে দেয় ভারত। বর্তমান সরকারের কাছে দেশের মাটি ও মানুষ নিরাপদ নয়। দেশের সার্বভৌমত্ব রক্ষায় জনগণকে সর্বদা সজাগ থাকতে হবে।